বিশেষ খবর

আইইউবি’র গ্রীষ্মকালীন সেমিস্টারের নবীনবরণ

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-র চলতি বছরের গ্রীষ্মকালীন (সামার) সেমিস্টারের নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ ও পরিচিতি অনুষ্ঠান ৯ মে অনুষ্ঠিত হয়। ঢাকার বসুন্ধরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বরণ করে নেয়া হয় নতুন ছাত্র-ছাত্রীদের।
আইইউবিতে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমে বিশেষায়িত শিক্ষার পাশাপাশি কলা ও মানবিক শিক্ষার অনন্য বৈশিষ্ট্য তুলে ধরেন। তিনি শিক্ষার্থীদের শিক্ষানুরাগী ও অনুসন্ধিৎসু হওয়ার পরামর্শ দেন। তিনি নতুন শিক্ষার্থীদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে আরো বলেন: ‘আইইউবি সবসময় তোমাদের পাশে থাকবে; কিন্তু কঠোর পরিশ্রম আর অধ্যবসায়ের মাধ্যমে নিজেদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে তোমাদের নিজেদেরকেই।’ তিনি উচ্চশিক্ষার জন্য আইইউবিকে বেছে নেয়ায় নবাগতদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মনোনীত উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং এ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন ড. আলী শিহাব সাব্বির, এনভায়রনমেন্টাল সায়েন্স এ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডিন অধ্যাপক এম আলী হোসেন, লিবারেল আর্টস এন্ড সোসাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক জাকির হোসেন রাজু এবং লাইফ সায়েন্স অনুষদের ডিন ড. রীতা ইউসুফ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক প্রিয়াংকা দে।
নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবক ছাড়াও আইইউবি’র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ