বিশেষ খবর

নর্দান ইউনিভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতা

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর বনানী ক্যাম্পাসে ১৫ আগষ্ট থেকে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী আন্তঃ বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৫। এ প্রতিযোগিতা ফিতা কেটে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, নক আউট পর্বের এ বিতর্ক প্রতিযোগিতায় সেমি ফাইনালে উত্তীর্ণ হয় বি বি এ, এল এল বি, সি এস ই, ইইই, বিভাগের চার চৌকস দল। ১৮ আগস্ট ২০১৫ চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিতর্ক প্রতিযোগিতার আহবায়ক সৈয়দ আশিক-ই-ইলাহী। প্রাণবন্ত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় লেখক ও কথা সাহিত্যিক এবং কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস-চ্যান্সেলর, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা। চূড়ান্ত প্রতিযোগিতায় বিতর্কের বিষয়বস্তু ছিল ‘আধিপত্য নয়, বন্ধুত্বেই জয়’ একই অনুষ্ঠানে আত্মপ্রকাশ করে ‘শুভসংঘ’ নামে দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিশেষ একটি বিভাগ। যার উদ্বোধন করেন ইমদাদুল হক মিলন।
প্রধান অতিথি বলেন, পাঠ্যপুস্তক পাঠদানের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমে নর্দান বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে। এ ধরনের প্রতিযোগিতা ছাত্র-ছাত্রীদের সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলবে।
বিশেষ অতিথি বলেন, জ্ঞানের সমুদ্রে বিচরণের মাধ্যমে ছাত্র- ছাত্রীরা প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠে আগামী প্রজন্মের পথপ্রদর্শক হবে। তিন পর্বের এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন ও বাস্তবায়নে সার্বিক দায়িত্ব পালন করেছে এনইউবি ইনোভেটরস ক্লাব-এর চৌকস সদস্যরা।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ