বিশেষ খবর

আধুনিক বিজ্ঞানের সাথে এগিয়ে চলছে লিডিং ইউনিভার্সিটি -ভিসি ড. কামরুজ্জামান

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

প্রতিবারের মত এবারও সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রসিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের কৃতি ছাত্র-ছাত্রীরা ইউনিভার্সিটির সুনাম বয়ে এনেছে।
এগ্রো-রোবট টিম সম্প্রতি মিলিটারী ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এম আই এস টি) আয়োজিত রোবলিউশন - ২০১৬ কনটেস্ট এ রানার আপ হয়ে লিডিং ইউনিভার্সিটির জন্য গৌরব নিয়ে আসে। প্রতিযোগীতায় বিজয়ী হয় ঢাকা বিশ্ববিদ্যালয়।
ইইই বিভাগের ছাত্র মোঃ আবু বক্কর সিদ্দিক, প্রিয়ংকা দাস পিংকি এবং মৌ দেব ‘স্মার্ট এগ্রিকালচার রোবটিক সিস্টেম’ নামক প্রজেক্ট এ কিভাবে রোবট রিমোট কন্ট্রোল এবং ডেটিকেটেড সার্ভার এর মাধ্যমে ফল তুলতে এবং বহন করতে পারে ও তথ্য বিনিময় করতে পারে তা অত্যন্ত দক্ষতার সাথে উপস্থাপন করে। লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান বলেন, ছাত্র-ছাত্রীদের এই কৃতিত্ব ইইই বিভাগকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। আধুনিক বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে লিডিং ইউনিভার্সিটি।
রেজিস্ট্রার লে. কর্ণেল মুনীর আহমেদ কাদেরী (অব.) বলেন, লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগে যে ধরনের আধুনিক যন্ত্রপাতি আছে তা অনেক সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নাই।
এসময় পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মোঃ লুৎফর রহমান, ইইই বিভাগের শিক্ষকবৃন্দ ও প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ