বিশেষ খবর

স্টামফোর্ড ইউনিভার্সিটিতে দুদক’র প্রতিষ্ঠা বার্ষিকী

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে দুর্নীতি দমন কমিশনের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান। তিনি বলেন- অভাব, স্বভাব, প্রভাব ও চাপ এই চার কারণে মানুষ দুর্নীতিগ্রস্ত হয়। অনেকেই দুর্নীতি শুরু করেন অভাবে পড়ে।
এই অভাব কোনো এক সময় স্বভাবে পরিণত হয়। সে তখন আর দুর্নীতি থেকে বেরিয়ে আসতে পারে না। আবার কেউ দুর্নীতি করে প্রভাবে। পাশের টেবিলের একজন দুর্নীত করছে চাপে পড়ে। দুর্নীতিবাজ কোনো ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ মানতে গিয়ে সে একসময় দুর্নীতিতে জড়িয়ে পড়ে। অনুষ্ঠানের সভাপতি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রফেসর ড. এম. এ, হান্নান ফিরোজ। তিনি বলেন, আমরা এ ধরনের একটি আয়োজন করেছি স্টামফোর্ডের শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি দমন সম্পর্কে অবহিত করতে।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সচিব মোঃ গোলাম মোস্তফা এবং স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. এম. ফিরোজ আহমেদ। অনুষ্ঠানের বক্তারা বলেন স্টামফোর্ডের শিক্ষার্থীরা সৎ পথে চলবে। তারা দুর্নীতিমুক্ত দেশ গড়তে সহায়তা করবে।
অনুষ্ঠানের শুরুতেই একটি নাটক প্রদর্শিত হয়। এরপর পরই দুর্নীত প্রতিরোধ বিষয়ক একটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে উপস্থিত সকলকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে একটি শপথ গ্রহণ করা হয়।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ