বিশেষ খবর

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ২০তম প্রতিষ্ঠা-বার্ষিকী

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ২০তম প্রতিষ্ঠা-বার্ষিকী উদযাপন করেছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠা-বার্ষিকী উৎসব পালন করা হয়। এ উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ট্রাস্টি বোর্ডের সদস্য এম এম মুমিন, ড. সাইদুর রহমান লস্কর, নওশাদ শামসুল আরেফিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। মাত্র ছয় জন শিক্ষক ও ২০ জন শিক্ষার্থী নিয়ে ১৯৯৬ সালের সেপ্টেম্বর মাসে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। যা এখন ৩৫০ এরও বেশি শিক্ষক এবং প্রায় ১০ হাজার শিক্ষার্থী নিয়ে দেশের অন্যতম প্রধান বিশ্ববিদ্যালয়। যেখানে পরিমিত ব্যয়ে মান সম্পন্ন উচ্চশিক্ষা দেয়া হয়।
প্রতিষ্ঠা-বার্ষিকীর অন্যতম আয়োজন ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা। রাজধানীর বিভিন্ন স্কুলের প্রায় ৮০০ শিক্ষার্থী তিনটি গ্রুপে এই প্রতিযোগিতায় অংশ নেয়। ‘সোনার বাংলা’ থিমের ওপরে আঁকা চিত্র কর্মগুলোর মধ্য থেকে প্রতিটি বিভাগের ৫টি ছবি পুরস্কার লাভ করে। এছাড়া সকল প্রতিযোগীর জন্য ছিল শুভেচ্ছা পুরস্কার। প্রতিযোগিতার বিচারক মন্ডলীতে ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী, শামীম সুবর্ণা এবং সামিনা নাফিস।
আরেকটি আয়োজনে ছিল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কর্তৃপক্ষের মতবিনিময়। যেখানে ২০০ জনেরও বেশি অভিভাবক অংশ নেন। এছাড়াও ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান যেখানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের পাশাপাশি প্রখ্যাত শিল্পী ফকির আলমগীর এবং রোকেয়া হাসিনা নীলা সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী মিলে প্রায় দেড় হাজার দর্শনার্থী অনুষ্ঠানটি উপভোগ করেন।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ